কাস্টম রিকভারি কি? কিভাবে ইনস্টল করবেন?


CWM recovery Photo

হ্যালো ড্রয়েড লাভার! কেমন আছেন সবাই? আজকে আলোচনার বিষয় হচ্ছে "কাস্টম রিকভারী" রুট পরবর্তী ফরজ কাজ হচ্ছে কাস্টম রিকভারী ইন্সটল।তাহলে ৫ মিনিট চুপচাপ বসেন আর যন্ত্রের উপরে মনযোগ দেন।

কাস্টম রিকভারী কি?
রিকভারী মানে পুনরুদ্ধার বা পুনঃপ্রাপ্তি।অর্থ দেখেই বুঝতে পারছেন এর মাধ্যমে কোন কিছু পুনরুদ্ধার করা যায়।হ্যা তাই, কাস্টম রিকভারী একটা অ্যাডভান্সড প্রসেস যার মাধ্যমে রুট করার পরে কোন রকমের সমস্যার সম্মুখীন হলে সিস্টেম পুনরুদ্ধার করা যায়।

কত প্রকার?
কাস্টম রিকভারী কয়েক ধরনের হয়।তবে CWM(Clockwork mood) এবং TWRP (Team win recovery project) এই দুইটা সবচেয়ে বেশি জনপ্রিয়।দুটো রিকভারীর কাজ একই তবে CWM এ টাচ কাজ করেনা কিন্তু TWRP তে টাচ দিয়ে সব কিছু করা যায়।

কোথায় পাবেন?
CWM ও TWRP দুটোই ডাউনলোড করে নিতে পারেন নয়ত আপনার নিজে থেকে বানিয়ে নিতে হবে।ডাউনলোড করতে গুগল করুন পেয়ে যাবেন।

কিভাবে ইন্সটল করবেন?
আপনি মোবাইল দিয়েও ইন্সটল করতে পারবেন আবার পিসি দিয়েও ইন্সটল করা যায়।মোবাইল দিয়ে ইন্সটল এর ক্ষেত্রে আগে আপনাকে Mobile uncle tool অ্যাপটা ইন্সটল করতে হবে। নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে ইন্সটল করে নিন।ইন্সটল শেষ হলে আপনার কাঙ্খিত Recovery.img ফাইলটা sd card এর যেকোন ফোল্ডার এ কপি করে রাখুন বা ফোল্ডার ছাড়া রাখুন।এবার Mobile uncle tool অ্যাপটা অপেন করুন।অনেকগুলো অপশন পাবেন, আপনি Recovery update সিলেক্ট করুন।এবার আপনি আপনার কাঙ্ক্ষিত recovery.img ফাইলটি দেখতে পাবেন।সিলেক্ট করুন এবং দুইটা ওয়ার্নিং আসবে ok দিন।আপনাকে সরাসরি রিকভারী মুডে নিয়ে যাবে।এবার আপনি Backup,Restore,sd card partiton ইত্যাদি সবই করতে পারবেন।

Download
কাস্টম রিকভারি কি? কিভাবে ইনস্টল করবেন? কাস্টম রিকভারি কি? কিভাবে ইনস্টল করবেন? Reviewed by tashantamim on 6:08:00 PM Rating: 5

2 comments:

  1. ভাই আমার walton primo rm সেটের twrp কি ভাবে সেট করব।

    ReplyDelete
  2. এটা ছাড়া কাস্টম রম ইন্সটল করা যায়??ন

    ReplyDelete

Powered by Blogger.