TWRP ইনস্টল করে নিন মিডিয়াটেকে

TWRP Photo

রুট ইউজার কি খবর আপনাদের? TWRP কি তা রুট ইউজাররা নিশ্চয়ই জানেন।যদি না জানেন তাহলে এখানে যান।আজকে আমরা দেখব কিভাবে খুব সহজেই TWRP ইন্সটল করা যায়।তবে আপনার ডিভাইস মিডিয়াটেক চিপসেটের হতে হবে।আপনার ডিভাইসের চিপসেট জানতে CPU-Z অ্যাপটি ইন্সটল করে নিন।CPU-Z চালু করলেই আপনার চিপসেটের নাম দেখতে পাবেন।না পেলে সিস্টেম ট্যাবে ক্লিক করুন।এবার Hardware এর লেখাটা দেখুন।mt65** (** এর জায়গায় যেকোন সংখ্যা পেতে পারেন) হলে আপনার চিপসেট মিডিয়াটেকের।MediaTek কে সংক্ষেপে mt লেখা হইছে।
warning: ডিভাইসের কোন রকম ক্ষতি হলে আমি দায়ী থাকব না তাই CWM রিকভারী দেয়া থাকলে ব্যাকাপ নিয়ে নিন আর না থাকলে Titanium Backup দিয়ে অ্যাপ ডাটাগুলোর ব্যাকাপ নিয়ে নিন।এছাড়া আপনি MTK droid Tool দিয়েই ব্যাকাপ নিতে পারেন।যদিও দুর্ঘটনার সম্ভাবনা খুব কম তবুও রিস্ক নিয়ে লাভ কি! বুটলোডার লক করা থাকে এমন মিডিয়াটেক ডিভাইসে এই পদ্ধতি ফলো করবেন না।

পদ্ধতি
প্রথমেই জেনে নিন কি লাগবে ইন্সটল করতে-
  • পিসি
  • ADB Driver (নিচের লিঙ্কে পাবেন)
  • ডিভাইস (মিডিয়াটেক চিপসেটের)
  • ইউএসবি ক্যাবল
  • কিছু সময় এবং TWRP Installer (নিচের লিঙ্কে পাবেন)
তো আর ইউ প্রস্তুত? তাহলে শুরু করি।প্রথমে আপনার ডিভাইসের সেটিং থেকে usb debugging অপশনটি চালু করে নিন।এবার ইউএসবি ক্যাবল দিয়ে ডিভাইসটি পিসির সাথে কানেক্ট করুন।এবার ADB Installer টি পিসিতে রান করুন। আপনি আপনার ডিভাইসের নাম দেখতে পাবেন, এখন Install এ ক্লিক করুন। চার পাঁচ মিনিট সময় লাগতে পারে।কমপ্লিট হলে নিচের ছবির মত দেখতে পাবেন।

adb Photo

আপনি সফলভাবে ADB Driver Install করতে পেরেছেন।
      এখন TWRP Installer টি রান করুন পিসিতে। নতুন উইন্ডো আসলে নেক্সট চাপুন। কিছুক্ষন অপেক্ষা করুন নতুন উইন্ডোর জন্য। নতুন উইন্ডো আসলে Yes চাপুন।সোজা কথা যা আসবে yes/confirm করে দিবেন।অ্যাপ চালু হলে আপনাকে জিজ্ঞেস করবে নিচের ছবির মত।

Photo

অর্থাৎ আপনি কিভাবে TWRP ইন্সটল করতে চান।দুইটা মুড আছে ১. Auto ২. Manual. আমি বলব Auto mood সিলেক্ট করতে কারন এটা সবচেয়ে সোজা পধতি।তবে আপনি ইচ্ছে করলে Manual mood এও ইন্সটল করতে পারবেন তবে আপনাকে অনেক কাহিনী করতে হবে সোজা কথা।তাই Auto সিলেক্ট করুন নতুন উইন্ডো আসলে ok দিন(এর আগে সিউর হয়ে নিন usb debugging চালু আছে কিনা এবং ডাটা ক্যাবল দিয়ে ফোন কানেক্ট করা আছে কিনা) ইন্সটল শুরু হয়ে যাবে আপনি চুপচাপ বসে মুরি চাবান। সব ঠিকঠাক মত হলে আপনার ফোনটি Reboot নিবে।আপনি সফলভাবে install করতে পেরেছেন।এবার চেক করে দেখতে পারেন TWRP কাজ করে কিনা।মানে রিকভারী মুডে গিয়ে একতু গুতাগুতি করতে পারেন।

#credit:Internet

Download
TWRP ইনস্টল করে নিন মিডিয়াটেকে TWRP ইনস্টল করে নিন মিডিয়াটেকে Reviewed by tashantamim on 12:43:00 AM Rating: 5

No comments:

Powered by Blogger.